| |
               

মূল পাতা জাতীয় ‘সারাদেশে র‌্যাবের ৪৬০ দলের টহল, ঢাকার আশপাশের জেলায় ৪৮ প্লাটুন বিজিবি’


‘সারাদেশে র‌্যাবের ৪৬০ দলের টহল, ঢাকার আশপাশের জেলায় ৪৮ প্লাটুন বিজিবি’


রহমত নিউজ ডেস্ক     08 November, 2023     12:19 PM    


বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি ও জামায়াতের ডাকা তৃতীয় দফা অবরোধে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে রাজধানীতে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) ১৬০টি টহল দল মোতায়েন রয়েছে। এছাড়া সারাদেশে ৪৬০টি টইল দল মোতায়েন করা হয়েছে।

বুধবার (৮ নভেম্বর) সকালে এ তথ্য জানিয়ে র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন বলেন, আজ সকাল থেকে ৪৮ ঘণ্টার অবরোধ শুরু হয়েছে। কেউ যেন আইনশৃঙ্খলার কোনো অবনতি ঘটাতে না পারে সেজন্য র‌্যাব ফোর্সেস সতর্ক রয়েছে।

এদিকে বিএনপি-জামায়াত ও সমমনা দলগুলোর ডাকে সারাদেশে তৃতীয় দফার ৪৮ ঘণ্টার অবরোধ চলছে। পোশাক কারখানার নিরাপত্তা জোরদারে ঢাকা ও আশপাশের জেলায় ৪৮ প্লাটুন বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) মোতায়েন করা হয়েছে। এছাড়াও সারাদেশে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে পর্যাপ্ত সংখ্যক বিজিবি মোতায়েন রয়েছে। বুধবার (৮ নভেম্বর) সকালে নিশ্চিত করে বিজিবির জনসংযোগ কর্মকর্তা মো. শরীফুল ইসলাম বলেন, পোশাক কারখানার নিরাপত্তা জোরদারে ঢাকা ও আশপাশের জেলায় ৪৮ প্লাটুন বিজিবি মোতায়েন। এছাড়াও সারাদেশে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে পর্যাপ্ত সংখ্যক বিজিবি মোতায়েন রয়েছে।

উল্লেখ্য, গত ২৮ অক্টোবর আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী এবং ক্ষমতাসীন দলের নেতাকর্মীরা হামলা চালিয়ে মহাসমাবেশে পণ্ড করে দিয়েছে অভিযোগ এনে বিএনপি ও সমমনাদের পক্ষ থেকে ২৯ অক্টোবর সারাদেশে সকাল-সন্ধ্যা হরতাল ডাকা হয়। হরতালের পর ৭২ ঘণ্টার অবরোধের ঘোষণা দেয় বিএনপি ও সমমনা দলগুলো। এরপর ৩ ও ৪ নভেম্বর বিরতি দিয়ে দ্বিতীয় দফায় ৪৮ ঘণ্টার অবরোধের ঘোষণা দেওয়া হয়। সেই অবরোধ শেষ হলে ৭ নভেম্বর বিরতি দিয়ে ৮ নভেম্বর থেকে আরও ৪৮ ঘণ্টা টানা অবরোধ কর্মসূচি চলছে। এই কর্মসূচি শেষে নতুন কর্মসূচি ঘোষণার কথাও জানিয়েছে বিএনপি।